September 19, 2024, 1:38 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

সিরাজগঞ্জে নির্মাণ ত্রুটির কারণে ধসে পড়েছে গার্ডার, শ্রমিকের মরদেহ উদ্ধার।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: সিরাজগঞ্জ ইকোনমিক জোনের নির্মাণাধীন ব্রিজের গার্ডার ধসে চাপা পড়া শ্রমিক জুবায়েরের (২৩) মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। মঙ্গলবার (২ এপ্রিল) দুপুর ২টার দিকে তার মরদেহটি উদ্ধার করা হয়।

নির্মাণ ত্রুটির কারণেই ব্রিজের গার্ডার ধসের ঘটনা ঘটেছে বলে ধারণা করছেন সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল মান্নান।

তিনি বলেন, আমরা খবর পেয়ে দ্রুত পৌঁছে উদ্ধার অভিযান শুরু করি। ঝুঁকিপূর্ণ অভিযানের পর চাপা পড়া শ্রমিককে উদ্ধার করতে সক্ষম হয়েছি। যেভাবে একে একে ব্রিজের তিনটি গার্ডার ভেঙে পড়েছে তাতে আমরা ধারণা করছি নির্মাণ ত্রুটির কারণেই এমনটি হয়েছে।

শ্রমিক জুবায়েরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সদর থানা পুলিশের উপ-পরিদর্শক সাইফুল ইসলাম বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। তিনি অনেকটা সময় ধরে গার্ডারের নিচে চাপা পড়ে ছিলেন। এখন মরদেহের সুরুতহাল প্রতিবেদন তৈরি করা হচ্ছে।

কোনো প্রকার নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই এই শ্রমিকরা কাজ করছিলেন বলে অভিযোগ জানিয়েছেন ইকোনমিক জোনের শ্রমিক ও এলাকাবাসী। এই ঘটনার বিচার দাবি করেছেন তারা।

ইকোনমিক জোনের অন্য একটি প্রকল্পের শ্রমিক শাহীন রেজা ঢাকা পোস্টকে বলেন, আমরা দূর থেকে দেখি শুধু বালু উড়ছে। পরে শুনলাম এই ঘটনা। আমরা যেখানে কাজ করছি সেখানে নিরাপত্তা ব্যবস্থা ভালো। কিন্তু এখানে যারা কাজ করছিল তাদের কোনো নিরাপত্তা ব্যবস্থা ছিল না। এ ঘটনার বিচার হওয়া উচিত।

স্থানীয় আবু সাইদ বলেন, এখানে খুব নিম্নমানের পণ্য দিয়ে কাজ হচ্ছে। যার কারণে আজ এই দুর্ঘটনা ঘটেছে। এছাড়া এখানে শ্রমিকদের কোনো নিরাপত্তা ব্যবস্থাও নেই।

তবে এ ব্যাপারে মন্তব্য করতে রাজি হয়নি দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান পিডিএল এর কোনো কর্মকর্তা-কর্মচারী।

সিরাজগঞ্জ সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. হাসিবুল্লাহ বলেন, মরদেহটি ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হবে। এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে সিরাজগঞ্জের ইকোনমিক জোনে নির্মাণাধীন একটি ব্রিজের তিনটি গার্ডার ধসে পড়ে। এ ঘটনায় দুইজন শ্রমিক চাপা পড়লেও তখনই একজন শ্রমিককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ৪ ঘণ্টা অভিযান চালিয়ে চাপা পড়া শ্রমিকের মরদেহ উদ্ধার করে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com